শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিরোধী দল অংশ না নিলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: তুর্কি রাষ্ট্রদূত

বিরোধী দল অংশ না নিলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: তুর্কি রাষ্ট্রদূত

বিরোধী দল অংশ না নিলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: তুর্কি রাষ্ট্রদূত
বিরোধী দল অংশ না নিলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: তুর্কি রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক: নির্বাচন কমিশনের (ইসি) চেষ্টার পরও বিরোধী দল নির্বাচনে অংশ না নিলে তা গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান। বুধবার (১৬ নভেম্বর) রাজধানীতে বেসরকারি গবেষণা সংস্থা – সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত মিট দ্য অ্যাম্বাসেডর অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন।
তুরস্কের রাষ্ট্রদূত বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য এখনই বাংলাদেশের সব রাজনৈতিক দলের মধ্যে সংলাপ শুরু করা দরকার।

এ সময় আওয়ামী লীগ ও বিএনপিসহ সব রাজনৈতিক দলই নির্বাচনে অংশ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মুস্তাফা ওসমান তুরান বলেন, সরকারের একার পক্ষে নির্বাচনের সব সমস্যার সমাধান সম্ভব নয়। বিরোধী দলগুলোকেও এগিয়ে আসতে হবে। আলোচনার টেবিলে বসতে হবে নির্বাচনকে সফল করার জন্য।

রাষ্ট্রদূত বলেন, কাছের বন্ধু হিসেবে আমরা মতামত দিচ্ছি; কিন্তু তার মানে এটি নয় যে আমরা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছি। বন্ধুত্ব থাকলে এমনটা হতেই পারে।

মিট দ্যা অ্যাম্বাসেডর অনুষ্ঠানে বিদেশিদের কাছে ধরনা না দিয়ে রাজনৈতিক দলগুলোকে আলোচনায় বসার পরামর্শ দিয়ে তুরস্কের রাষ্ট্রদূত বলেন, নির্বাচন প্রসঙ্গে রাষ্ট্রদূতদের কাছে বলার চেয়ে নিজেদের মধ্যে আলোচনা করাই ভালো।

এদিকে বাংলাদেশ তুরস্ক থেকে ড্রোন ও এপিসি কিনছে বলে জানান দেশটির রাষ্ট্রদূত। সেনা ও বিমানবাহিনীর পাশাপাশি নৌবাহিনী ও কোস্টগার্ডের সঙ্গেও তুরস্ক সহযোগিতা বাড়াবে বলে জানান তিনি।

এ সময় বিশ্ব দরবারে রোহিঙ্গা পরিস্থিতি যেন গুরুত্ব না হারায় এজন্য আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ও দেশের সঙ্গে অব্যাহতভাবে কাজ করছে তুরস্ক। দেশটির জাতীয় নির্বাচনের পর ইস্তাম্বুলের প্রেসিডেন্ট ঢাকা সফর করবে বলেও জানান এ রাষ্ট্রদূত।

সিজিএস আয়োজিত এ অনুষ্ঠানে এবারের অতিথি ছিলেন তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান। তার কাছেও বিশিষ্টজনদের বেশিরভাগ প্রশ্নই আসে নির্বাচনকে ঘিরে। তবে বারবারই উত্তর দেন কূটনৈতিক কৌশলেই। জাতীয় নির্বাচনের দেরি আরও বছরখানেক। তবে এখন থেকেই জোরেশোরে আলোচনা চলছে কূটনীতিক মহলে। ফলে রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিদেরও আগ্রহ নির্বাচন ঘিরে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের অবস্থান জানা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply